জীবন জীবিকার সামান্য ও নূন্যতম স্বাদ পাওয়ার জন্য একজন শারীরিক প্রতিবন্ধী কিংবা ভারসাম্যহীন দুস্থ-গরীব মানুষের কাছে একটি হুইল চেয়ারের প্রয়োজনীয়তা অপরিসীম।

আবার কেউবা চার দেয়ালের আলো-আঁধারবন্দী, সহায়ক চলাচলের ব্যবস্থা নেই বলে। এসব শুনে নিজেকে স্থির রাখতে পারেন নি বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন মানবিক সদস্য জনাব জীবন মাহমুদ। তিনি তার নিজ উদ্যোগে বিগত ২ বছরে প্রায় অর্ধশত দুস্থ গরীব প্রতিবন্ধীকে একটি করে হুইল চেয়ার উপহার দিয়েছেন মানবিক পুলিশ জীবন মাহমুদ। প্রতিবন্ধীদের হুইল চেয়ার দেওয়ার বিষয়ে জীবন মাহমুদ বলেন, জন্ম থেকে কিংবা যেকোন দূর্ঘটনায় শারীরিক কিংবা মানসিকভাবে অক্ষম মানুষের সামাজিক পরিচিতি স প্রতিবন্ধী হলেও সমাজের অংশ তাদের ও সুন্দর ভাবে বেঁচে থাকার পরিপূর্ন অধিকার রয়েছে, তাই নিজের উপার্জিত বেতনের সামান্য কিছু অর্থ ও কয়েকজন উদার মনোভাবের অধিকারী পরোপকারী শুভাকাঙ্ক্ষীদের অর্থায়নের মাধ্যমে আমি এই হুইল চেয়ার গুলো প্রকৃত অস্বচ্ছল গরীব প্রতিবন্ধীদের উপহার হিসেবে দিতে পেরেছি।

জনাব জীবন মাহমুদ বরিশাল,ঝালকাঠি,পটুয়াখালী, ও ভোলা জেলার বিভিন্ন এলাকার অসহায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার উপহার দিয়েছেন।হুইল চেয়ার উপহার পাওয়া ভোলা জেলার বোরহানউদ্দিনে জন্মগত প্রতিবন্ধী মোঃ সিদ্দিক আবেগ আপ্লুত হয়ে বলেন, দীর্ঘদিন যাবত একটা হুইল চেয়ার এর অভাবে ঘর থেকে বের হতে পারছিলাম না, এখন থেকে জীবন মাহমুদ ভাইয়ের দেওয়া হুইল চেয়ারে বসে বাইরের সূর্যের আলো দেখতে ও চলতে পারছি ।

দীর্ঘ ৩৫ বছর পর হুইল চেয়ার পেয়েছেন ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মোঃ তারা মিয়া এবং তার দু’চোখের পানি ছেড়ে দিয়ে বলেন, “একটা চেয়ারের লাইগা কত কানছি কেউ দেয়নি এহন চেয়ার পাইছি এখন থেকে বাহিরে যাইতে পারমু”।

বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন সদস্য জীবন মাহমুদ এর এমন মানবিক কর্মকাণ্ডে সাড়া ফেলেছে পুরো বরিশাল বিভাগে। প্রশংসিত হচ্ছেন প্রশাসনিক মহল থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে। তার এই কর্মকান্ড নিয়ে তিনি আরো জানান তার পরবর্তী উদ্যোগ হচ্ছে অতি দ্রুত সময়ে এধরনের বঞ্চিত ও প্রকৃত দুস্থ-গরীব প্রতিবন্ধীদের সন্ধ্যান করে আয়ের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার কার্যক্রম শুরু করার।

By

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz