মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভূমিহীনদের জন্য নির্মিত আরো ৩০ টি ঘর উদ্বোধন হয়েছে। ‘আশ্রয়ণের অধিকার- শেখ হাসিনার উপহার’ ¯েøাগানে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৪র্থ পর্যায়ে নির্মাণ করা হয়েছে এসব সেমিপাকা ঘর। ২২ মার্চ বুধবার সকাল ১০:৩০ এ ঘর গুলো উদ্ভধন করা হয়।

উপজেলার মোট বরাদ্দকৃত ঘরের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের ১৩৪ টি পরিবারসহ উপজেলার মোট ৩শ ৫১ টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেয়েছে। ফলে দেশের ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলার তালিকায় যোগ হয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরেই দুই শতাংশ জমির দলিলসহ এই ঘরগুলো উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে হস্তাহন্তর করেন।


এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম কুমার বিশ্বাস,মহিলা ভাইস চেয়ারম্যান কাজী সোফিদা আক্তার জোনাকী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান কবির, কৃষি কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফোরকান বিশ্বাস সহ পাঁচ ইউনিয়নের চেয়ারম্যান ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জমিসহ আশ্রয়ণ প্রকল্পে নির্মিত সরকারি বাসগৃহ পেয়ে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে। বন্দোবস্তকৃত খাঁস জমির কবুলিয়তসহ সরকারি খরচে নির্মিত সেমিপাকা বাসগৃহ পেয়ে দীর্ঘদিনের স্বপ্ন পুরণের আনন্দে আত্মহারা হয়ে পড়েছে সুবিধাভোগী ৩৫১টি পরিবার। তাদের অনেকেরই কাছে এরকম একটি ঘরের মালিক হওয়া ছিল স্বপ্নের মতো। অবশেষে তাদের এই স্বপ্ন পূরণ করেছেন মুজিব কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরের ঘরে থাকার বেদনা ভুলে নিজের জায়গায় থাকতে পেরে আনন্দে আত্মহারা পরিবার গুলো প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন সকল ঘর প্রাপ্ত পরিবার।