জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষন অধিদপ্তরের বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের নিয়মিত বাজার তদারকি অভিযান চলমান রয়েছে ।

এরই ধারাবাহিকতায় (২৫ মার্চ) রোজ শনিবার বরিশাল মহানগরীর গীর্জামহল্লা,ফলপট্টি, পোর্টরোডসহ বিভিন্ন বানিজ্যিক এলাকায় বাজার তদারকিমূলক অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ০৫ ব্যাবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অদ্য অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাবা সাফিয়া সুলতানা এবং বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাবা সুমি রানী মিত্র এবং ঐ অভিযানে সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর একটি চৌকস টিম।

বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী-পরিচালক জনাবা সাফিয়া সুলতানা জানান,জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের মহা-পরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং বরিশাল জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের নিয়মিত বাজার তদারকি অভিযান অব্যাহত রয়েছে আর বিশেষ করে প্রবিএ সিয়াম সাধনার এই মাহে রমজান মাসে কোন দোকানদার কিংবা ব্যবসায়িক নির্ধারিত মূল্যের বাইরে পণ্য বিক্রয় ও পণ্য মজুদকরে বাজারে কৃত্রিম সংকটের চেষ্টা করার কোন সুযোগ আর নেই। এছাড়া ভোক্তাদের পণ্য ক্রয়ের ক্ষেত্রে প্রতিটি দোকান ও ব্যবসা-প্রতিষ্ঠানে বিক্রয়যোগ্য পণ্যের তালিকামূল্য দৃশ্যমান রাখা বাধ্যতামূলকসহ সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদানের জন্য সকল ব্যবসায়ী প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়েছে এবং অভিযান চলাকালে স্থানীয় জনতাসহ সাধারণ ভোক্তাদের মাঝে ভোক্তা-অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে প্রয়োজনীয় যথাথথ নিদের্শনা প্রদান করা হয়। বিশেষ করে ভোক্তার অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগের মাধ্যমে অবগত করুন অথবা জরুরী প্রয়োজনে মুঠোফোনে (হটলাইন নাম্বার ১৬১২১) সরাসরি যোগাযোগ করে অভিযোগ করতে পারেন। তিনি আরও জানান, ভোক্তার অধিকার রক্ষার্থে ও জনস্বার্থে বাজার তদারকিমূলক এধরনের অভিযান অব্যাহত থাকবে।