Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে
শিরোনাম:
ভালো ভাবনার আহ্বানে বরিশালে বিশ্ব মেডিটেশন দিবস উদযাপিত। জমকালো আয়োজনে দুবাইতে সোহেল’র জন্মদিন পালন টুঙ্গিপাড়ায় ইজিবাইক-চালক আরমান শেখের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ  বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার পিরোজপুরে কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা ফকিরহাটে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত টুঙ্গিপাড়ায় নদীর পাড়ে মিলল নিখোঁজ ইজিবাইক চালকের মরদেহ কোটালীপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব মা দিবস-২০২৪ উদযাপন এসএসসির ফলাফলে পশ্চিম গোপালগঞ্জে ১ম এবং গোপালগঞ্জ জেলায় ৩য় স্থানে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

শারীরিক প্রতিবন্ধী ফাহিম আজ সপ্ন জয়ের পথে

 ভ্রমণ বিষয়ক ভিন্নধর্মী ভিডিওর জন্য সারাদেশে বেশ জনপ্রিয় পেয়েছেন ‘ফাহিম শাহরিয়ার’। তবে অন্য দশজনের মতো স্বাভাবিক জীবন ছিলো না তার। জন্মগত ভালো ফাহিমের বাম হাতের আঙুল ছিলো না।

যার কারণে তার বাবা-মা, আত্মীয়-স্বজন’রা খুব দুশ্চিন্তায় ছিলেন। তবে ফাহিমের আত্মবিশ্বাস এবং কর্মকাণ্ডে সব দুশ্চিন্তা আজ অতীত। শখের বসে ইউটিউবে নিজের ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করা শুরু করেন তিনি। ইতিমধ্যে তিনি বাংলাদেশের সবচেয়ে সুন্দর এবং দুর্গম ৫০ ভাগ দর্শনীয় স্থান গুলোতে ভ্রমণ করেছেন, এবং বাংলাদেশের গন্ডি পেড়িয়ে তিনি বিদেশের মাটিতেও পা রেখেছেন। ২০০৭ সালে একমাত্র বোন ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যায়৷ এর পর ভেঙে পড়ে তার পরিবার।

তারপরও নিজের আত্মবিশ্বাস ধরে রেখে ধীরে ধীরে এগিয়ে চলেন তিনি। উচ্চমাধ্যমিক পাস করার পর উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিবিএস করছেন। সমুদ্র, পাহাড় ও ঝরনা দেখে বড় হওয়া ফাহিম অনেক বেশি ভ্রমণপিপাসু। তার ইউটিউব চ্যানেলের নাম “Novo Rosh”। তিনি ২০১৬ সালে এপ্রিল মাসে এই ইউটিউব চ্যানেল টি খোলেন তিনি। পরে সেখানে ভিডিও আপলোড দেয়া শুরু করেন। এবং অল্পতেই তরুণ সমাজের কাছে খুব জনপ্রিয় হয়ে ওঠে তার ভিডিও গুলো।

বর্তমানে ইউটিউব এ তার অনুসারীর সংখ্যা প্রায় ৩ লক্ষ ৬১ হাজার এরও বেশি এবং তার ফেইসবুক ফলোয়ার এর সংখ্যা প্রায় ২ লক্ষ। ফেইসবুক এবং ইউটিউব থেকে মাসে প্রায় দেড় থেকে দুই লক্ষ টাকা আয় করেন তিনি। চট্টগ্রাম মিরসরাই এর ছেলে হলেও এখন তাকে চিনে সারা বাংলাদেশ। শারীরিক প্রতিবন্ধকতা তাকে থামাতে পারেনি। একটি হাত দিয়ে রশি ধরে ১৫০ ফুট উঁচু পাহাড় বেয়েছেন তিনি। পানির নিচে স্কুবা ডাইভিং, মোটরবাইক ও গাড়ি চালানো এবং ড্রোন চালানোর মতো কঠিন কাজও তিনি করেছেন। পদ্মা সেতুর ৪১তম স্প্যান স্থাপনের সময় একটি বেসরকারি টিভি চ্যানেলের জন্য ড্রোন দিয়ে লাইভ করেছেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশ সেনাবাহিনীর ক্যামেরাপারসন হিসেবেও কাজ করেছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

একমাস বন্ধ থাকবে দেশের সব কোচিং সেন্টার
টেষ্ট পরীক্ষায় অকৃতকার্য হয়ে শিক্ষার্থীর আত্মহত্যা
মামা শ্বশুরের আঘাতে সাংবাদিক ভাগ্নি জামাই মারাত্মক জখম
বঙ্গবন্ধুর সমাধিতে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন।
স্কুলের ক্লাস রুটিনে ‘খেলাধুলা’ যুক্ত করার নির্দেশ
১৫ সেপ্টেম্বর এসএসসি পরীক্ষা শুরু হবে।

আরও খবর

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz