Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে
শিরোনাম:
ভালো ভাবনার আহ্বানে বরিশালে বিশ্ব মেডিটেশন দিবস উদযাপিত। জমকালো আয়োজনে দুবাইতে সোহেল’র জন্মদিন পালন টুঙ্গিপাড়ায় ইজিবাইক-চালক আরমান শেখের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ  বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার পিরোজপুরে কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা ফকিরহাটে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত টুঙ্গিপাড়ায় নদীর পাড়ে মিলল নিখোঁজ ইজিবাইক চালকের মরদেহ কোটালীপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব মা দিবস-২০২৪ উদযাপন এসএসসির ফলাফলে পশ্চিম গোপালগঞ্জে ১ম এবং গোপালগঞ্জ জেলায় ৩য় স্থানে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

মামলায় হাজিরা না দেওয়ায় বিএনপি নেতা রিজভীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

গোপালগঞ্জে দায়ের করা ১০০ কোটি টাকা মানহানির মামলায় হাজিরা না দেওয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন গোপালগঞ্জ আদালত। বুধবার ৩০ আগস্ট দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত ১ এর বিচারক শেখ মো. রুবেল এ পরোয়ানা জারি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী ও গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি মো. দেলোয়ার হোসেন সরদার।

মামলার বিবরণে জানা যায় , ২০১৮ সালের ২৩ ডিসেম্বর সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্য করে কটূক্তি করেন। এছাড়া মামলার বাদী দোলেয়ার হোসেন সরদারসহ ২৩ জনকে রাজাকার বলে উল্লেখ করেন তিনি। পরে সংবাদ সম্মেলনের সংবাদটি ২৩ ডিসেম্বর দৈনিক যুগান্তরের অনলাইন ও ২৪ ডিসেম্বর পত্রিকায় ছাপা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেলোয়ার হোসেন সরদারের মানহানি হওয়ায় দোলেয়ার হোসেন সরদার বাদী হয়ে গোপালগঞ্জ আদালতে ২০১৯ সালের ২০ জানুয়ারি বিএনপি নেতা রুহুল কবির রিজভী ও দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন ।

পরে এ মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ততদন্ত শেষে ২০২১ সালের ১০ ফেব্রুয়ারি শেষে রুহুল কবির রিজভীকে অভিযুক্ত করে এবং মামলা থেকে দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমের অব্যাহতি চেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করে। আদালত দৈনিক যুগান্তরের প্রকাশক সালমা ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে অব্যাহতি দিয়ে রুহুল কবির রিজভীর বিরুদ্ধে সমন জারি করেন।

পরে চলতি বছরের ১৮ এপ্রিল গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন মঞ্জুর করেন। আজ বুধবার ৩০ আগস্ট এ মামলার শুনানির দিনধার্য্য ছিল। তিনি আদালতে হাজির না হওয়ায় গোপালগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত গোপালগঞ্জ ১ এর বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

মামলার বাদী দেলোয়ার হোসেন সরদার জানান, মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগ ও তার মান সম্মান ক্ষুণ্ন হয়েছে। এ কারণে আমি ২০১৯ সালে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মামলা দায়ের করি। পরে সেই মামলায় চলতি বছরের এপ্রিলে বিজ্ঞ আদালত তার জামিন মঞ্জুর করে। আজকে সেই মামলার শুনানির দিন ধার্য ছিল। তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত।

আসামী পক্ষের আইনজীবী কাজী আবুল খায়ের বলেন, আজ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মামলার শুনানির দিন ধার্য ছিল। কিন্তু তিনি অসুস্থ হওয়ায় আদালতে উপস্থিত হতে পারেন নাই। আমরা আদালতের কাছে সময়ের আবেদন করেছিলাম। কিন্তু আদালত সময় আবেদন নাকচ করে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফকিরহাটে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে 
নওগাঁর রাণীনগর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত
মৌলভীবাজারে দুটি আসনে ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা
পিরোজপুর জেলায় ১০ জনের মনোনয়ন পত্র বাতিল
পিরোজপুর জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক টিটোর বহিষ্কারাদেশ প্রত্যাহার
নির্বাচনের গ্রহনযোগ্যতা নিয়ে যুক্তরাজ্য স্বাগত জানিয়েছে প্রধানমন্ত্রীর দেয়া অঙ্গীকারকে

আরও খবর

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz