Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে
শিরোনাম:
ভালো ভাবনার আহ্বানে বরিশালে বিশ্ব মেডিটেশন দিবস উদযাপিত। জমকালো আয়োজনে দুবাইতে সোহেল’র জন্মদিন পালন টুঙ্গিপাড়ায় ইজিবাইক-চালক আরমান শেখের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ  বিসিএস জেনারেল এডুকেশন এসোসিয়েশন নির্বাচনে সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) পদে নির্বাচন করছেন মোঃ শাহাবুদ্দিন সিকদার পিরোজপুরে কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা ফকিরহাটে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত টুঙ্গিপাড়ায় নদীর পাড়ে মিলল নিখোঁজ ইজিবাইক চালকের মরদেহ কোটালীপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব মা দিবস-২০২৪ উদযাপন এসএসসির ফলাফলে পশ্চিম গোপালগঞ্জে ১ম এবং গোপালগঞ্জ জেলায় ৩য় স্থানে রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

বরিশাল সদর আসনে সর্বসাধারনের পছন্দের যোগ্য প্রার্থী হিসেবে নৌকার মাঝি হতে চান এস.এম.জাকির হোসেন

বরিশাল প্রতিনিধিঃ

বরিশাল সিটি কর্পোরেশনসহ বরিশাল সদর উপজেলা নিয়ে বরিশালে -৫ আসন। বরিশাল সদরের এই আসনটি বিগত সময় বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত থাকলেও বর্তমানে দক্ষিণাঞ্চলে আওয়ামী লীগের জেষ্ঠ অভিভাবক হিসেবে পরিচিত মুখ আবুল হাসনাত আব্দুল্লাহ’র নেতৃত্বে বর্তমানে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত লাভ করেছে।তাছাড়া বরাবরই আওয়ামী লীগের ‘নিজস্ব ঘাঁটি’ হিসেবে পরিচিত। যখন যে প্রার্থী আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে দাঁড়িয়েছেন, তিনিই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। যে কারণে এ আসনে মনোনয়ন পেতে স্বভাবতই আওয়ামী লীগে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা সবচেয়ে বেশি দেখা যায়।

বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের জনপ্রিয় প্রার্থী প্রয়াত এ্যাড: শওকত হোসেন হিরন , পরবর্তীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এ আসনে আওয়ামী লীগ জয় লাভ করেন। আর ঐ নির্বাচনে কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম (বর্তমান পানিসম্পদ প্রতিমন্ত্রী) সংসদ সদস্য নির্বাচিত হন।

এবার এ আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা প্রায় ০৯ জন সম্ভাব্য প্রার্থী এবং বর্তমানে কমবেশি সকলেই মাঠপর্যায়ে গণসংযোগসহ বিভিন্নভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এ আসনের বর্তমান সংসদ সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম (এমপি) এবারও মনোনায়ন চাইবেন বলে আভাস পাওয়া গেছে। এছাড়া বরিশাল-৫ আসনের সাবেক সাংসদ ও সাবেক মেয়র প্রয়াত শওকত হোসেনের সহধর্মিণী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক (এমপি) জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ (বীর-বিক্রম), সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, শহীদ আব্দুর রব সেরনিয়বাত, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের সদস্য এস.এম জাকির হোসেন, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সালাহউদ্দিন রিপন ও আরিফিন মোল্লাসহ প্রমুখ।

ইতিমধ্যে, বরিশাল সদর আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে এস.এম জাকির হোসেন তৃণমূলের নেতাকর্মীসহ সর্বসাধারনের যোগ্য প্রার্থী হিসেবে নজর কেড়েছেন। দানবীর এই ব্যবসায়ী বেসরকারি খাতে কর্মসংস্থান ও দুর্দিনে মানুষের পাশে থেকে যথেষ্ট সাড়া ফেলেছেন। মাঠপর্যায়ে তার প্রায় প্রতিটি কর্মসূচিতে দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি চোখে পড়ার মতো। কথাবার্তা ও আচার-আচরণে বিনম্র স্বভাবের হওয়ায় তার প্রতি সাধারণ মানুষের বাড়তি এক আস্থা ও মনোযোগ জোগাচ্ছে।

বরিশাল-৫ আসনের সাবেক সাংসদ ও বিসিসি মেয়র প্রয়াত শওকত হোসেন হিরনের মৃত্যুর পরে একপর্যায়ে নেতৃত্বহীন হয়ে পরে বরিশাল ৫-আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে নেতৃত্বহীনতার অভাব পূরণে গত নির্বাচনে বিসিসির মেয়র হিসেবে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুলাহর সুযোগ্য পুত্র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নৌকার প্রার্থীর বিজয়ে অগ্রণী ভূমিকা পালন করেন । কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে কোনঠাসায় হয়ে পরেন এই আসনের বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীরা।

এসব নেতাকর্মী সহ সাধারন মানুষের ভরসার জায়গা তৈরি করে নিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী ও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এসএম জাকির হোসেন। বিভিন্ন ইউনিয়নে তার উঠান বৈঠকে আওয়ামী লীগের নেতাকর্মীদের একই ভাষ্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী ক্লিন ইমেজের তরুণ নেতৃত্ব পছন্দ করেন। বর্তমান তরুণ প্রজন্মই পারবে এই দেশের ভবিষ্যতকে উজ্জ্বল করতে। তরুণরাই পারবে আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে। তাই এ সময় প্রয়োজন তরুণ নেতৃত্ব। তরুণদের প্রচেষ্টা ছাড়া লক্ষ্য অর্জন সম্ভব নয়। তাই এসএম জাকির হোসেনকে যদি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর-৫ আসনের আওয়ামী লীগের মনোনয়ন দেয় তাহলে বরিশাল সদর-৫ আসনে উন্নয়নের জোয়ার হবে বলে মনে করেন তৃণমূলের নেতাকর্মীরা।

এস এম জাকির হোসেন বলেন,’বরিশালসহ সারাদেশে ব্যপক উন্নয়ন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। সরকারের এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী সংসদ নির্বাচনে আমি বরিশাল সদর আসনে আওয়ামী লীগের মনোনায়ন প্রত্যাশী। আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসনাত আব্দুল্লাহর নির্দেশে এবং মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র পরামর্শে আমি মাঠে নেমেছি। আমি সুযোগ পেলে বরিশালের সকল শ্রেণি পেশার মানুষকে সাথে নিয়ে বরিশালের উন্নয়নে কাজ করবো “ইনশআল্লাহ”।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

টুঙ্গিপাড়ায় ইজিবাইক-চালক আরমান শেখের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ 
টুঙ্গিপাড়ায় নদীর পাড়ে মিলল নিখোঁজ ইজিবাইক চালকের মরদেহ
মহামানব বঙ্গবন্ধুর জন্মদিন আজ
গোপালগঞ্জে ছাদ থেকে পড়ে অজ্ঞাত এক নারীর রহস্যজনক মৃত্যু
টুঙ্গিপাড়ায় ৭১৪ শিক্ষার্থীর কণ্ঠে উচ্চারিত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ
একমাস বন্ধ থাকবে দেশের সব কোচিং সেন্টার

আরও খবর

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz