বরিশাল নগরীর বিভিন্ন সড়কের দু’পাশে নানা রঙের ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড, খানিক দূরে-দূরে বর্ণিল তোরণ আর লাল-নীল বাতির আলোকসজ্জা। এ যেন নববধূর হাতে মেহেদী, পায়ে আলতা আর শরীরের গহনার ঝিলিক। তবে কোন নববধূ নয়, বরিশাল সিটি কর্পোরেশন’র নব-নির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতকে বরণ করতে সজ্জিত হয়েছে বরিশাল মহানগরী।

আজ (১৪ নভেম্বর) মঙ্গলবার দায়িত্ব নিতে যাচ্ছেন আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নেতৃত্ব দিতে বর্ণাঢ্য আয়োজনে অভিষেক হবে তাঁর। এ উপলক্ষে নগরীকে নতুন করে সাজানো হয়েছে। জানা যায়,এই অভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশের বিভিন্ন করপোরেশন’র মেয়রসহ হেভিওয়েট বিশিষ্টজন ও আওয়ামী লীগ নেতারা। অন্য দিকে,মেয়র খোকন গত রবিবার নিজস্ব বাসভবনে এক মতবিনিময় সভায় আগামীতে ‘নতুন বরিশাল’ গড়ার লক্ষ্যে সকল গণমাধ্যম কর্মীদের সহযোগিতা চেয়েছেন।

ঐদিনের মতবিনিময় সভা চলাকালীন বিসিসির নব-নির্বাচিত মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর যোগ্য কন্যা দেশরত্ন ও আওয়ামী লীগের সভানেএী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে যে দায়িত্ব দিয়েছেন, তা বাস্তবে পরিণত করা বড় কঠিন। বিগত কয়েক বছর বরিশালে কোনো উন্নয়ন হয়নি। সেই বিবেচনায় প্রধানমন্ত্রী ৭৯৭ কোটি টাকার বরাদ্দ বরিশালবাসীকে উপহার দিয়েছেন। এর মাধ্যমে নগরের রাস্তাঘাট, বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা দূর করা হবে।

তিনি বলেন,‘বরিশাল সিটি করপোরেশনের বর্তমান প্রশাসনিক ব্যবস্থা পূনর্গঠন করতে হবে। আপনাদের কাছে অনুরোধ, “নতুন বরিশাল” গড়তে সর্বাত্মক সহযোগিতা করুন। এছাড়া নতুন মেয়র আক্ষেপ করে বলেন,বরিশালে দায়িত্বশীল নেতৃত্বের বড়ই অভাব যার ফলে উন্নয়ন বঞ্চিত বরিশাল এবং নানান কারনে সচিব থেকে মন্ত্রী পর্যন্ত ক্ষুব্ধ।

কোনো কর্মকর্তা মান-সম্মানের ভয়ে বিসিসিতে আসতে চান না।’ তিনি বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের বেহাল অবস্থা তুলে ধরে বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই সেক্টরে অবশ্যই মনিটরিং বাড়িয়ে উন্নত সেবা নিশ্চিতে সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ করবেন তিনি। এদিকে নব-নির্বাচিত মেয়রের অভিষেক উপলক্ষ্যে নগর ভবনের সামনে মঞ্চ করে একদিকে চলছে সাজসজ্জা, অন্যদিকে চলছে নগর ভবনে সংস্কারকাজ। বিশেষ করে সদর রোড, ফজলুল হক অ্যাভিনিউতে তোরণ করা হয়েছে ডজন খানিক এবং দলীয় নেতাকর্মী ও তার সমর্থকদের ছবি সম্মিলিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে গোটা নগরী।

এ প্রসঙ্গে যুবলীগের কেন্দ্রীয় সদস্য বরিশাল বাস মালিক সমিতির সভাপতি অসীম দেওয়ান বলেন,‘আমরা নতুন মেয়রকে বরণ করব। এ জন্য নেতা-কর্মীরা উচ্ছ্বসিত। দীর্ঘদিন বঞ্চিত নেতা-কর্মীরা এখন খোকন ভাইয়ের কাছে আশ্রয় পাচ্ছেন। গোটা বরিশালের নগরবাসী খোকন ভাইয়ের সেবা পেতে তাঁর দিকে চেয়ে আছেন। এচাড়া বরিশাল মহানগর যুবলীগ নেতা বিশিষ্ট সমাজ সেবক মাহমুদুল হক (খান মামুন) বলেন, নগরবাসী আর বঞ্চিত থাকতে চান না। তাঁরা খোকন ভাইয়ের উন্নয়নের চমক দেখতে চান। এই ভালো মানুষটিকে আজ (১৪ নভেম্বর) নগরবাসী বরণ করবে। বিসিসির তথ্য-সূএ মতে, এই বর্নাঢ্য অভিষেক অনুষ্ঠানে দেশের বিভিন্ন নগরীর কয়েকজন মেয়র, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু, জাহাঙ্গীর কবির নানক, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকসহ বিশিষ্ট জনেরা উপস্থিত থাকবেন।

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz