চলতি বছরের ডিসেম্বরেই বরিশালের ১৭টি পৌরসভার নির্বাচন সম্প্রতি দেশের প্রায় আড়াই’শ পৌরসভায় ভোট গ্রহণের জোর প্রস্ততি চলছে নির্বাচন কমিশনে (ইসি) তারমধ্যে রয়েছে বরিশালের ১৭টি পৌরসভা। চলতি বছরের অক্টোবর থেকে বিভিন্ন কারণে শূন্য হওয়া আসনের পৌরসভার নির্বাচন শুরু হবে বলে জানা গেছে। আর এই সাধারণ নির্বাচন আগামী ডিসেম্বর মাসেই। ইসির একাধিক সূত্র এ বিষয়ে নিশ্চিত করেছেন। শোনা ও জানা যায়, এসব পৌরসভা গুলোতে ভোট গ্রহণের জন্য সম্প্রতি ইসির কমিশন বৈঠক থেকে নির্দেশনা এসেছে। আর একইদিনে ভোট গ্রহন করার চিন্তা-ভাবনা করছে ইসি। পৌর এলাকা গুলোতে ডিজিটাল সুবিধা বেশি থাকায় ইভিএমও ব্যবহার হবে বেশি।

২৩৪টি পৌরসভায় ভোটের চিন্তা-ভাবনা করে ছক কষছে ইসি। তবে চূড়ান্ত তালিকায় এর পরিবর্তন আসতে পারে বলে সেটাও গুঞ্জন চলছে। সর্বশেষ পৌরসভার সাধারণ নির্বাচনটি হয়েছিল গত ২০১৫ সালের ডিসেম্বরে। আর বেশিরভাগ মেয়র ও কাউন্সিলর গন পরের বছর (২০১৬ সাল) জানুয়ারি মাস থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে শপথ গ্রহন করেন। আর ফেব্রুয়ারির মধ্যে তাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।এই হিসেবে আগামী বছরের ফেব্রুয়ারিতে এসব পৌরসভার মেয়াদ শেষ হচ্ছে। নির্ধারিত সময়ের ৪০ থেকে ৪৫ দিন হাতে রেখে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে ইসিকে। এজন্য মাঠ পর্যায় থেকে তালিকা সংগ্রহ করা, নির্বাচন অনুষ্ঠানে প্রতিবান্ধকতা ও সীমানা সংক্রান্ত জটিলতা খতিয়ে দেখার নির্দেশনা পেয়েছেন ইসির মাঠ পর্যায়ের সকল কর্মকর্তারা। যে ১৭টি পৌরসভায় ভোটের চিন্তা ও আশঙ্কা : ঝালকাঠির নলছিটি, পিরোজপুর সদর, স্বরূপকাঠি, পটুয়াখালীর কলাপাড়া, কুয়াকাটা, বরগুনা সদর, বেতাগী, পাথরঘাটা, বরিশালের মুলাদী, গৌরনদী, মেহেন্দীগঞ্জ, বানারীপাড়া, বাকেরগঞ্জ, উজিরপুর, ভোলা সদর, বোরহানউদ্দিন, দৌলতখান।

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz