Header Border

ঢাকা, বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২২.৯৬°সে

গোপালগঞ্জ কোটালীপাড়ায় অজানা রোগে আক্রান্ত হয়ে পূর্ব কোটালীপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর অর্ধশতাধিক ছাত্রী হাসপাতালে ভর্তি হয়েছে।

 আজ বৃহস্পতিবার সকালে পরীক্ষা চলাকালীন সময়ে কোটালীপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এ ঘটনা ঘটে। গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: গোলাম কবির এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামশীল ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রামশীল ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস বলেন, আজ বৃহস্পতিবার ছিল ছাত্রীদের পরীক্ষা। এই পরীক্ষা চলাকালীন সময়ে ছাত্রীরা একের পর এক অসুস্থ হয়ে পড়ে। এতে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর অর্ধশতাধিক ছাত্রী অসুস্থ হয়।

পরে শিক্ষার্থীদের তাৎক্ষনিকভাবে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠানো হয়। অসুস্থ ৭ শ্রেনীর শিক্ষার্থী দৃষ্টি মুধু বলেন, হঠাৎ করে আমার বমি বমি ভাব হয়। আমি বাথমুরে গিয়ে বমি করি। এরপর দেখি ক্লাশের অনেকে অসুস্থ হয়ে পড়েছে। তখন শিক্ষকরা বিষয়টি টের পেয়ে আমাদের হাসপাতালে নিয়ে আসে। আমরা এখন কিছুটা সুস্থ হয়েছি। ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী সেতু বাড়ৈ বলেন, আমার হঠাৎ করে বমি বমি ভাব হয় এবং শ্বাস বন্ধ হয়ে আসে। এতে আমিসহ আমার সহপাঠিরা অসুস্থ হয়ে পড়ে। পরে আমাদেরকে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেয়।

কোটালীপাড়া ১০০-শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা: বলেন, যে সব শিক্ষার্থীদের হাসপাতালে নিয়ে এসেছিল তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে। অনেক ভাল আছে। অসুস্থদের মধ্যে ৩৭ জনকে কোটালীপাড়া ১০০-শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে কোটালপাড়া উপজেলা স্বাস্থ্য ও পারিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নন্দা সেন গুপ্তা বলেন, শিক্ষার্থীরা শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে হাসপাতালে চিকিৎসার জন্য আসে। তাদেরকে চিকিৎসা দিয়ে সুস্থ্য করা হচ্ছে। তবে অল্প সময়ের মধ্যে সবাই সুস্থ্য হয়ে উঠবে বলে তিনি জানান। গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: গোলাম কবির বলেন, ঘটনাটি জানার পরপরই শিক্ষার্থীদের খোঁজ নেয়া হয়েছে। তাদের সুচিকিৎসার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আশা করি তারা দ্রুত সুস্থ হয়ে বাড়ী ফিরে যাবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

একমাস বন্ধ থাকবে দেশের সব কোচিং সেন্টার
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নবনিযুক্ত কর্মকর্তাদের শ্রদ্ধা
ফকিরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২, আহত-২
গোপালগঞ্জে বিয়ের আড়াই বছর পর স্ত্রীকে অস্বীকার, সংসার না করলে আত্মহত্যার হুমকী স্ত্রীর
টুঙ্গিপাড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে দাঁতের চিকিৎসা করায় ৫ হাজার জরিমানা
গোপালগঞ্জে তীব্র শীতে পুলিশ সুপারের দেওয়া কম্বল পেয়ে উচ্ছসিত অসহায় ও দুঃস্থ শীতার্তরা

আরও খবর