কোটালীপাড়া প্রতিনিধি :

মৎস্য অধিদপ্তর থেকে মুক্ত জলাশয়ে মাছের পােনা ছাড়া হয়েছে । এই পােনা যিনি সরবরাহ করেছেন তিনিই আবার সুকৌশলে সেই পােনা নিজের পুকুরে এনে ছেড়েছেন । এমন ঘটনা ঘটেছে গােপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় । এই ঘটনা নিয়ে এলাকায় সাধারণ জনগনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে । জানাগেছে , উপজেলার হিরণ ও কলাবাড়ি মৎস্যজীবী সমবায় সমিতির অনুকুলে মুক্ত জলাশয়ে মাছের পােনা ছাড়ার জন্য চলতি অর্থ বছরে মৎস্য মন্ত্রণালয় থেকে ৩ লক্ষ ৬৫ হাজার টাকা বরাদ্ধ এসেছে । বরাদ্ধকৃত এই টাকা দিয়ে ১৪ শত ৬০ কেজি রুই , কাতলা , মৃগেল মাছের পােনা ক্রয় করা হয়। গত রবিবার ( ১৪ জুন ) হিরণ মৎস্যজীবী সমবায় সমিতি থেকে হিরণ বিলে ৭ শত ৩০ কেজি মাছের পােনা ছাড়া হয় । এই মাছের পােনা সরবরাহ করেছিলেন ওই সমিতির সদস্য ঝন্টু সরদার । ঝন্টু সরদার হিরণ গ্রামের খালেক সরদারের ছেলে ।

এলাকাবাসীর অভিযােগ ঝন্টু সরদার মৎস্য অফিসের কর্মকর্তার সামনে মাছের পােনা ছেড়েছেন । কিন্তু যে স্থানে মাছের পােনা ছেড়েছেন সেই স্থানটির চারপাশ দিয়ে সুকৌশলে নেট জাল পেতে রেখে ছিলেন । মৎস্য অফিসের লােকজন চলে যাবার পর ওই মাছের পােনা ঝন্টু সরদার তুলে এনে নিজের পুকুরে ছাড়েন ।

প্রত্যক্ষদর্শ হিরণ গ্রামের গােলাম রসুল , রবি খান , মেহেদী হাসান বলেন , ঝন্টু সরদার লােক দেখানাে ভাবে বিলে মাছের পােনা ছাড়েন । তা পােনা আবার তুলে নিয়ে তিনি নিজের পুকুরে ছেড়েছেন । এই পােনা পানিতে বড় হলে মৎস্যজীবীরা মাছ ধরে তাদের জীবীকা নির্বাহ করা পারতাে। আমাদের এলাকায় মাছের সমস্যা থাকতাে না । তিনি এই পােনা তুলে নিয়ে আমাদের এলাকার বিলের মৎস্য ক্ষেত্রের অনেক ক্ষতি করেছেন । এ বিষয়ে ঝন্টু সরদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন , আমি আমার নিজস্ব পুকুর থেকে মাছের পােনা তুলে সরবরাহ করার জন্য হিরণ বিলে নিয়ে যাই । সেখানে আমি ৭ শত ৩০ কেজি মাছের পােনা মৎস্য অফিসারের উপস্থিততে বিলে ছাড়ি । এর পর আমার কাছে কিছু মাছের পােনা অবশিষ্ট থাকে । আমি সেই মাছের পােনা নিয়ে এসে আমার পুকুরে ছাড়ি । এলাকার কিছু লোক সেটি দেখে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযােগ তুলে । উপজেলা মৎস্য অফিসার প্রশান্ত কুমার সরকার বলেন , আমার উপস্থিতে ঝন্টু বিলের জলাশয়ে মাছের পােনা ছেড়েছেন । তবে তিনি নেট জালের মধ্যে ছেড়েছেন না পরে তুলে নিয়ে নিজের পুকুরে ছেড়েছেন তাহা আমার জানা নেই।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন , ঝন্টু সরদার যদি বিলের মুক্ত জলাশয়ে মাছের পােনা অবমুক্ত করে তাহা আবার তলে এনে নিজের পুকুরে ছাড়ে তাহলে তার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

By M M SADDAM HOSSAIN

I am an idealistic journalist.

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz