দেশের অন্যতম শীর্ষ দীনি শিক্ষাপ্রতিষ্ঠান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার জামিয়া ইসলামিয়া খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদরাসার ৮৮তম ওয়াজ মাহফিল ও খাদেমুল ইসলাম ইজতেমা আগামীকাল (২৯ নভেম্বর) বুধবার ফজরের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে। তিন দিনব্যাপী এই ঐতিহাসিক মাহফিল শনিবার (২ ডিসেম্বর) ফজরের নামাজের পর বিশেষ দোয়ার মাধ্যমে শেষ হবে।

মাহফিলে বয়ানে পাশাপাশি ইসলামি বিধি-বিধানের তালিম, কোরআনের মশক, ওজু, গোসল, নামাজের প্রশিক্ষণ, জিকির-আজকার ও নফল ইবাদত-বন্দেগিতে মুসল্লিরা মশগুল থাকবেন। মাহফিলে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশে দেশ-বিদেশের বিখ্যাত উলামায়ে কেরাম, পীর-মাশায়েখরা ওয়াজ-নসিহত পেশ করবেন।

মাহফিলে ঢাকা, বাগেরহাট, পিরোজপুর, নড়াইল, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী, খুলনা, যশোর ও সাতক্ষীরাসহ দেশের দূর-দুরান্তের বিভিন্ন জেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নিয়েছেন। মাহফিল উপলক্ষে এলাকায় উৎসবের আমেজে বিরাজ করছে। টুঙ্গিপাড়া পরিণত হয়েছে অন্যতম ধর্মীয় তীর্থভূমিতে। সমাজসেবক ও রাজনীতিবিদ থেকে শুরু করে সর্বস্তরের মানুষ এই মাহফিলে অংশ নিয়ে থাকেন।

মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিকেলে বিগত বছরে দাওরায়ে হাদিস, হিফজ ও কারিয়ানা বিভাগ সমাপ্তকারী উত্তীর্ণ ছাত্রদের সম্মানসূচক পাগড়ি ও সনদ প্রদান করা হবে। মাহফিল উপলক্ষে খাদেমুল ইসলাম ছাত্র শাখার উদ্যোগে বেশ কয়েকটি বিষয়ভিত্তিক আরবি ও বাংলা ভাষার দেয়ালিকা প্রকাশ করা হয়েছে।

মাহফিলের সার্বিক কামিয়াবির জন্য বিশেষ দোয়ার আবেদন জানিয়েছেন মাদরাসার নায়েবে মুহতামিম ও ছদর সাহেব হুজুরের পৌত্র মুফতি উসামা আমীন।

১৯৩৭ সালে ছদর সাহেব খ্যাত বিখ্যাত আলেম, মোজাহেদে আজম আল্লামা শামছুল হক ফরিদপুরী রাহমাতুল্লাহি আলাইহি মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদরাসাটি দীনি শিক্ষা বিস্তারে উল্লেখযোগ্য ভূমিকা রাখার পাশাপাশি সমাজের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়ে আসছে। বর্তমানে মাদরাসাটি পরিচালনা করছেন আল্লামা শামছুল হক ফরিদপুরীর ছেলে মুফতি রুহুল আমিন। তিনি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গার সভাপতি, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর এবং আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন সদস্য।

İstifadəçi rəyləri Pin Up casino seyrək göstərilən xidmətlərin keyfiyyətini təsdiqləyir. azərbaycan pinup Qeydiyyat zamanı valyutanı seçə bilərsiniz, bundan sonra onu dəyişdirmək mümkün xeyr. pin-up Bunun üçün rəsmi internet saytına iç olub qeydiyyatdan keçməlisiniz. pin up Además, es de muy alto impacto y de una sadeed inigualable. ola bilərsiniz